Thursday, January 9, 2020


📕
📗(( বিফল অভিলাশ )) 📗📕
  ----- কাজী ইলিয়াছ আলী অশ্রু -----
'''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''
' মানব-রূপে জন্মেছি ধরায়
দতবু- মানুষ হতে পারিনি,
যদি মানুষই হতাম, তবে-
কেউ না কেউ মনে রাখতো,
নিখোঁজ হলে খোঁজ করতো,
দূরে থাকলে কাছে ডাকত্‌
ভালোবাসার মানুষ থাকতো,
রাগ-অনুরাগ,মান-অভিমান থাকতো
কিছু স্বপ্ন- কিছু আশা-বাসনা থাকতো
বলতে না পারা কিছু -কথা থাকতো
একটা ঘর, একটা সংসার থাকতো
ঔরসজাত বংশধর থাকতো
কিছু সন্তুষ্টি, কিছু অপূর্ণতা থাকতো,
সংসারের কিছু ভাবনা থাকতো,
মনের মাঝে মায়া থাকতো
হারিয়ে গেলে ফিরে আসার টান থাকতো......।

অথচ- আমি ছাড়া আমার কেউ নেই,
আমার থাকা আর না থাকা সমান কথা
তাতে কারো কিছু আসে যায় না
বয়সের ভারে কেসে পাক ধরেছে,
আজও কারো আপন হতে পারলাম না...।

কেউ এসে আজ অবধি বলেনি-
-'' আমি তুমার স্বপ্ন হবো,
জীবন নদীর পানসী হবো,
সুখ- দুঃখের সাথী হবো, ধরো এই হাত,
ভালোবেসে ভালোবাসায় রাঙ্গাবো-
আগামীর প্রভাত ''------।
আর কতকাল একা একা বাইবো এই জীবন তরী!
আমি কি মানুষ নই......!!
=======================================
🖌🖌🖌((কেমিয়া অশ্রু)) ০৮,০৯,২০১৯ইং, মিরপুর,ঢাকা,
🔻 উৎসর্গঃ-
🌺 Arjina Rodela,
'''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''

0 comments:

Post a Comment