Saturday, January 4, 2020

কবিতাঃ স্মরণীয় দিন


📕
📗((( কবিতাঃ স্মরণীয় দিন )))📗📕
------- কাজী ইলিয়াছ আলী অশ্রু-------
''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''
'' আজকের দিনটাই সেই দিন, যেদিন-
আমি খুন হয়েছিলাম,
শুধু কাফন লাগেনি গায়ে,
মনটা মরে গেছে-
জায়গা হয়নি কবরে,
জীবন্ত লাশের দেহে পচন ধরেছে,
কেবল- গন্ধ ছড়ায়নি সমাজে...।

আজকের দিনটাই সেই দিন, যেদিন-
আবেগের মোহে গলায় মালা পড়িয়েছিলে,
মনের ক্ষুধা নিবারণের রাষ্ট্রীয় স্বীকৃতি পেয়েছিলে,
অত;পর, সব মোহ চলে গেলো বাস্তবের টুনকো আঘাতে,
অভাবের মুখোমুখি হয়ে-
ভালোবাসার সাথে তুমিও পালিয়ে গেলে......।

আজকের দিনটাই সেই দিন, যেদিন-
নিজের সমস্ত ইচ্ছের বলিদান হয়েছিলো তিন কথার বন্ধনে,
যা একটা দুর্ঘটনা ভেবেই তুমি নিজেকে সুদরে নিয়েছো,
আমার হলো আমরণ সাজা,
মুক্ত হয়ার উপায় নেই,
খালাস পাবো কেবল দাফনে......।

আজকের দিনটাই সেই দিন, যেদিন-
প্রথম মেহেদিতে হাত রাঙ্গিয়ে ছিলাম,
এখন তার চিহ্নটাও নেই, তবু আসে এই দিনটা-
বছর ঘুরে ঘুরে,
আমি একলাই একটা মোমবাতি জ্বালিয়ে।
এখনো উদযাপন করি দিনটাকে-
চোখের জল ঢেলে........................!!

সব বিচ্ছেদ জ্বালাকে তুচ্ছ করে-
এখনো বলতে ভুলি না-------
'' শুভ হোক বিবাহ বার্ষিকী ''..................!!
''''''''''''''''''''''''''''''''''০০০০'''''''''''''''''''''''''''''''''''''''''''''''''

৩১,১২,২০১৯ইং,মিরপুর,ঢাকা।
''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''
বিঃদ্রঃ আমার এই লেখাটি যদি কারো জীবনের সাথে মিলে যায়, আর কেউ যদি তাতে কষ্ট পায়, এঁর জন্য আমি দায়ী থাকবও না।
------------------------------------------------------------ অশ্রু্‌
============================================


0 comments:

Post a Comment