Wednesday, January 8, 2020

কবিতাঃআমার ভালোবাসার পেত্নি

📕📗(( আমার ভালোবাসার পেত্নি )) 📗📕
--------- কাজী ইলিয়াছ আলী অশ্রু -----------
''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''
''জানি না কেমন আছো, কোথায় আছো,
জানি না- আমার লেখাগুলো তুমার চোখে পড়বে কি’না,
হয়তো পড়বে না, হয়তো পড়তেও পারে,
আজ তুমার উপস্থিতি এখানে নেই, হয়তো আবার-
এখানেই আছো - ছদ্মবেশে আমার আশেপাশে,
এখানে থাকো আর নাই’বা থাকো,
আছো তুমি অবিকল আগের মতই আমার অন্তরে অন্তঃস্থলের
সবচেয়ে স্পর্শকাতর লুকানো জায়গাটিতে,
এখনো তুমায় ভালোবাসি, ভালোবাসবো,
তুমার জন্য এই ভালোবাসা ফুরিয়ে যাবার নয়,
যতই দিন যায়- ভালোবাসা তত গভীর হয়, তবু আরো বেশি ভালোবাসতে ইচ্ছে হয়,
এই ভালোবাসা বুকে নিয়েই- একদিন চলে যাবো- না ফেরার দেশে...,
তবু-
ফিরে পেতে চাই না তোমাকে আর কোনোদিন,
চাইনা তোমার সান্নিধ্য কিবা নরম হাতের শিহরিত স্পর্শ,
মায়াধরা মুখের দিকে তাকিয়ে সুখের অশ্রু ঢেলে দিতে-
চাই না আর কোনোদিন,
কেনো - জানো,
প্রস্তর খন্ড একবার ভেঙ্গে গেলে- যতই জোড়া দেওয়া হোউক,
বারবার ভেঙ্গে পড়া স্বভাবে পরিণত হয়,
হৃদয় ভেঙ্গেছো কারণ ছাড়া অকারণে,
ভাঙ্গা হৃদয় কেমন করে দিবো জোড়া,সেই সাধ্য আমার নেই,
হয়তো- আমায় অক্ষম ভেবে- বিশ্বাসের বলিদান করেছে
সুখের খুজে,
আমিও তাই-
তুমায় সুখী দেখতে চাই – এই বাসনাই কেবল মনে,
ভালো থেকো -আমার ভালোবাসার পেত্নি..................
 ------------------------------০০০------------------------------------

💔💔💔(( কেমিয়া অশ্রু, ))
০৫,০৯,২০১৯ ইং, মিরপুর।
---------------------------------০০০------------------------------------


0 comments:

Post a Comment