Wednesday, January 1, 2020

কবিতাঃ তুমার জন্য সুখ কামনা

তুমার জন্য সুখ কামনা


--- রুহানা আক্তার হেপী----
---------------------------------------------------
তুমি কি কখনো -- দূরের ঐ-নীল আকাশকে দেখেছো?
দেখেছো কি  কখনো -- কি আগ্রহ তার মাটির সাথে মিলনের...?
তুমি কি কখনো -  আকাশের কান্না দেখেছো...?
দেখোনি -তো!
আকাশ কেন কাঁদে জানো ?
যেনো দূর থেকে মাটির একটু ছুঁয়া পায়, সেই কারণে !!
একটু খানি ছুঁয়া পেতে আকাশ কেঁদেও সুখ খুঁজে নেয় ,
তাহলে আমি কেন পারবো না-
তোমাকে ভালবেসে সারাজীবন কেঁদে কাটাতে...!।।

আমি চাইনি তুমি কখনো কষ্ট পাও,
আমি চেয়েছি তুমি সুখী হও,
তাইতো কোনো অভিযোগ করিনি
অকারণে চলে গেছো বলে,
আমি চাই- আমার ভালবাসার মানুষটি সুখে থাকুক চিরকাল,
যেইখানেই থাকুক ভালো থাকুক সবসময়,
কারণ;-  ভালোবাসা মানে তো সুখের নীড়,
তাই সে আমাকে যতই কষ্ট দিক,
আমি চাই তার বিনিময় যেনো সে সুখে থাকে,
তার সুখই আমার সুখ,
কোনোদিন হয়তো তাকে নিজের করে পাবো না,
এর জন্য আমার কোনো লোভ বা আফসোসও নেই,
তবু তাকেই সারাজীবন মনে রাখতে চাই,
ভুলতে চাই না ক্ষণিকের জন্য,
এটা আমার ভালোবাসা............
সারাজীবন মৌন হয়ে করেছি কেবল-
তুমার জন্য সুখ কামনা...।।
-----------------------------০০০-------------------------------




0 comments:

Post a Comment