Friday, December 27, 2019

কবিতাঃ ফেরারী-৩

 ফেরারী-৩
-- কাজী ইলিয়াছ আলী অশ্রু--
''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''

সবাই ভুলে গেছে মোরে
কত'না পরিচিত জন ছিলো আমাকে ঘিরে
নিজেরে বিলিয়ে দিয়েছি উজার করে-
চেনা মানুষের ভিড়ে,
নিজেরে আডাল করে
আছি আজ চেনা তল্লাট ছেড়ে দূরে
তবু কারো মনে জাগেনি আমার শুন্যতা
কেউ রাখেনি মনে- আমার কথা
কেউ রাখেনি খোঁজ......।

যদি বেঁচে থাকি নিশ্চয়ই ফিরবো একদিন-
চেনা সংসারে,
শুধু সেই চেনা আমাকে পাবে না আর-
তোমাদের ভিড়ে,
থাকবে না হয়তো সেদিন সেই ব্যকুলতা
হাওয়ার সাথে মিশে যাবে প্রসন্ন মনের কথা
থাকবে না আর সেই মমতা ছিলো যা আগে
ব্যথিত হবে না আর মন বিরহে-অনুরাগে,
জেনেছি আমি জানবে তোমরা কেউ কারো নয়,
মায়া শুধু লোক দেখানো--- সবই অভিনয়...।
ভ্রমমায়ায় পড়ে ফাঁদে
যদিও মন কাঁদে
সবই একদিন সইয়ে যায় কিছুই থাকে না থেমে...।।
----------------------------------------------------------------
---------------------------  ২৭,১২,২০১৯ইং




0 comments:

Post a Comment